মাধ্যমিক পাশে 30041 জন গ্রামীণ ডাক সেবক নিয়োগ | WB GDS Recruitment 2023

0

 

মাধ্যমিক পাশে 30041 জন গ্রামীণ ডাক সেবক নিয়োগ | WB GDS Recruitment 2023








মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের গ্রামীণ ডাক সেবক এর প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরাসরি সরকারি চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনি এখানে চাকরি করতে পারবেন। ইতিমধ্যে পশ্চিমবঙ্গের গ্রামীণ ডাক সেবক নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছিল আবারও নতুন করে গ্রামীণ ডাক সেবক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। সমগ্র পশ্চিমবঙ্গের প্রত্যেকটি বাসিন্দাই এখানে আবেদন করার সুযোগ পাবেন। এখানে মাধ্যমিক পাস হলেই সরাসরি আপনি আবেদন করতে পারবেন। সব মিলিয়ে এখানে ৩০ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল যে গুলো ভালো করে জেনে নেবেন।


আবারও নতুন করে পশ্চিমবঙ্গের গ্রামীণ ডাক সেবক নিয়োগ করা হবে, কারণ দীর্ঘদিন ধরে পশ্চিমবঙ্গের গ্রামীণ ডাক সেবক নিয়োগ হয়নি তাই প্রচুর শূন্যপদ ফাঁকা রয়েছে। এদের মধ্যেই জানা গিয়েছে নতুন করে প্রায় 30041 পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।

পদের নামএখানে যে পথের কর্মী নিয়োগ করা হবে সেটি হলগ্রামীণ ডাক সেবক(GDS)

মোট শূন্যপদসব মিলিয়ে এখানে মোট ৩০,০৪১ টি শুন্য পদ রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী এখানে আলাদা আলাদা শূন্য পদ রয়েছে - ১৩৬১৮ টি, OBC- ৬০৫১ টি, SC- ৪১৩৮ টি, ST- ২৬৬৯ টি, EWS- ২৮৪৭ টি, PWD(A)- ১৯৫ টি, PWD(B)- ২২০ টি, PWD(C)- ২৩৩ টি, PWD(DE)- ৭০ টি।]

শিক্ষাগত যোগ্যতাএখানে চাকরির করতে হলে আপনাকে শুধুমাত্র মাধ্যমিক পাস করতে হবে। এর সঙ্গে আপনাকে কমপক্ষে 6 মাসের কম্পিউটার সার্টিফিকেট দরকার।

বয়সআপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে আপনি যদি সংরক্ষিত প্রার্থী হয়ে থাকেন তাহলে আপনি সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

বেতনএখানে চাকরি পেলে 12,300/- টাকা থেকে 29,380 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতিআপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনাকে ইন্ডিয়ান পোস্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এখানে প্রথমে আপনাকে অনলাইনে আবেদন করার সময় রেজিস্ট্রেশন করতে হবে রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে আপনাকে অ্যাপ্লিকেশন ফরমটি পূরণ করতে হবে। এরপর আপনাকে অ্যাপ্লিকেশন প্রেমেন্ট জমা করতে হবে এবং তাহলেই আবেদন হয়ে যাবে।

আবেদন মূল্যএখানে জেনারেল ওবিসি প্রার্থীদের আবেদন মূল্য হিসেবে 100 টাকা দিতে হবে। SC/ST/PWD প্রার্থীদের আবেদন করতে কোন রকম টাকা দিতে হবে না।

আবেদনের সময় যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজননিচের দেওয়া ডকুমেন্টগুলো আবেদন করার সময় আপনাকে স্ক্যান করে আপলোড করতে হবে বা মোবাইল দিয়ে আপলোড করলে ফটো তুলে আপলোড দিতে হবে।


·         মাধ্যমিকের এডমিট কার্ড

·         মাধ্যমিকের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট

·         কম্পিউটার সার্টিফিকেট

·         কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

·         পাসপোর্ট সাইজের ফটোকপি

·         সাদা কাগজে আপনার সিগনেচার


নিয়োগ প্রক্রিয়া: এখানে কোনো রকম পরীক্ষা ছাড়াই সরাসরি আপনার শিক্ষাগত যোগ্যতার উপর মেরিট লিস্ট তৈরি হবে তার উপর ভিত্তি করে আপনার নিয়োগ হবে।



OFFICIAL NOTICE: CLICK HERE

 

Vacancy Details: CLICK HERE

 

OFFICIAL WEBSITE: CLICK HERE

 

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)